রাজশাহীতে কানের দুলের জন্য শিশু হত্যায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড

রাজশাহীতে কানের দুলের জন্য শিশু হত্যায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:রাজশাহীতে শিশু হত্যার দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। এছাড়া লাশ গুম করার অপরাধে সাত বছর এবং কানের দুল চুরির অপরাধে তাকে আরও এক বছর কারাদ- দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজশাহীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ এর বিচার আবদুস সালাম এই রায় দেন। দ-িত যুবকের নাম ফারুক হোসেন (১৯)। রাজশাহীর মোহনপুর উপজেলার ঘোরসা মোল্লাপাড়া গ্রামে তার বাড়ি। ফারুকের বাবার নাম আইয়ুব আলী।

নিহত শিশুর নাম সুইটি আক্তার বন্যা (৭)। তার বাবার নাম সমির উদ্দিন বিশু। ঘোরসা মোল্লাপাড়া গ্রামেই তার বাড়ি। শিশু বন্যা প্রথম শ্রেণির ছাত্রী ছিল। ২০১১ সালের ২৩ জুন তাকে খুন করা হয়।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী শরিফুল ইসলাম সাংবাদিকদের জানান, ঘটনার দিন সকালে শিশু বন্যা স্কুলে যাচ্ছিল। তখন ফারুক তাদের ফাঁকা বাড়িতে শিশুটিকে ডেকে নেয়। এরপর তাকে শ্বাসরোধে হত্যা করে। পরে তার কানের দুল খুলে নিয়ে লাশটি টয়লেটের সেফটি ট্যাংকে ফেলে দেয়। পরিবারের সদস্যরা বন্যাকে খুঁজে না পেলে স্থানীয়রা ফারুকের বাড়ি ঘেরাও করেন। তারা ফারুককে ধরে জিজ্ঞাসাবাদ শুরু করেন। একপর্যায়ে ফারুক স্বীকার করেন বন্যাকে হত্যা করে লাশ সেফটি ট্যাংকে ফেলা হয়েছে। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে এবং ফারুককে গ্রেফতার করে।

এ ঘটনায় নিহত শিশু বন্যার বাবা বাদী হয়ে ফারুকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। পরে আদালতে মামলার বিচার শুরু হয়। আদালত ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন। এরপর মঙ্গলবার এই রায় ঘোষণা করা হলো।

হত্যার অপরাধে আদালত ফারুককে যাবজ্জীবন সশ্রম কারাদ-ের পাশাপাশি এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো একবছর কারাদ- দেন। আর লাশ গুমের অপরাধে সাত বছর সশ্রম কারাদ-ের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস কারাদ- দেয়া হয়েছে। এছাড়া চুরির অপরাধে এক বছর কারাদ-ের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদ- দেয়া হয়েছে।

আইনজীবী শরিফুল ইসলাম আরও জানান, হত্যাকা-ের পর থেকে আসামি ফারুক জেলহাজতেই ছিলেন। মঙ্গলবার রায় ঘোষণার দিন তাকে আদালতে হাজির করা হয়েছিল। রায় ঘোষণা শেষে তাকে আবারও রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। এ রায়ে তারা সন্তুষ্ট বলে জানান।

মতিহার বার্তা ডট কম: ০৩ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply